প্রথম প্রেম

 **প্রথম প্রেম**



ছোট্ট একটি গ্রাম, নাম 'আলোছায়া'। সেখানেই বাস করত নীলা আর রাহুল। ছোটবেলা থেকেই ওরা একে অপরকে চিনত। একসাথে স্কুলে যেত, গ্রামের সব খেলাধূলা আর আনন্দের মুহূর্তগুলো ভাগাভাগি করত। কিন্তু ওদের মধ্যে একটা আলাদা টান ছিল, যা বন্ধুত্ত্বের চেয়েও গভীর।

নীলা ছিল গ্রামের সবচেয়ে সুন্দরী মেয়ে। তার চোখে ছিল একটা বিশেষ আলোক, যা সবাইকে মুগ্ধ করত। রাহুল ছিল গ্রামের সবচেয়ে সাহসী ছেলে। তার বন্ধুত্বের জন্য সবাই তাকে ভালোবাসত। নীলা আর রাহুলের বন্ধুত্ব ছিল অতুলনীয়।


একদিন গ্রামের পাশের বাগানে ওরা বসে গল্প করছিল। রাহুল হঠাৎ করেই নীলার দিকে তাকিয়ে বলল, "নীলা, তোর সাথে একটা কথা বলতে চাই।"


নীলা হাসিমুখে বলল, "কি কথা রাহুল? বল।"


রাহুল একটু লজ্জা পেয়ে বলল, "তুই জানিস, তোর সাথে কাটানো প্রতিটা মুহূর্ত আমার জীবনের সবচেয়ে সুন্দর সময়। তোর চোখে আমি আমার সব স্বপ্ন দেখতে পাই। তুই আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি। আমি তোরে অনেক ভালোবাসি, নীলা।"


নীলা অবাক হয়ে কিছুক্ষণ চুপ করে রইল। তারপর ধীরে ধীরে তার চোখে পানি চলে এল। সে বলল, "রাহুল, আমিও তোকে অনেক ভালোবাসি। কিন্তু আমাদের প্রেমের কথা কেউ জানলে, আমাদের পরিবার কি মেনে নেবে?"


রাহুল দৃঢ় কণ্ঠে বলল, "আমি জানি, আমাদের ভালোবাসা সত্য। আর সত্য ভালোবাসার জন্য আমরা সবাইকে রাজি করাতে পারব। তুই শুধু আমার হাতটা ধরে রাখ, বাকি সব আমি সামলে নেব।"


সেই মুহূর্ত থেকে নীলা আর রাহুল একে অপরের প্রতি তাদের ভালোবাসার প্রতিশ্রুতি দিল। তারা সিদ্ধান্ত নিল, সব বাধা পার করে তারা একসাথে থাকবে।


সময় গড়াল। নীলা আর রাহুলের প্রেমের কথা ধীরে ধীরে পুরো গ্রামে ছড়িয়ে পড়ল। প্রথমে তাদের পরিবার মেনে নিতে চায়নি, কিন্তু রাহুলের সাহস আর নীলার ভালোবাসা দেখে শেষ পর্যন্ত সবাই তাদের মেনে নিল।


নীলা আর রাহুলের প্রেম হয়ে উঠল গ্রামের মানুষের জন্য অনুপ্রেরণা। তারা বুঝল, সত্যিকারের ভালোবাসার শক্তি এতটাই প্রবল যে কোনো বাধাই তাকে থামাতে পারে না। 


**শেষে,**


নীলা আর রাহুলের ভালোবাসার গল্প আলোছায়া গ্রামের প্রতিটি মানুষ মনে রাখল। তাদের প্রেম যেন এক আকাশে দুইটি তারা হয়ে জ্বলতে থাকল। তাদের গল্প শুনে সবাই ভালোবাসার মর্ম বুঝতে পারল।

Comments